মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮

শনিবার, ১৪ এপ্রিল ২০১৮

দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলব, এটাই নববর্ষের প্রতিজ্ঞা- প্রধানমন্ত্রী

এবিসিরিপোর্ট ডেস্ক

গণভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে ১৪২৫ বঙ্গাব্দের প্রথম দিন শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই নতুন বছর আমাদের জন্য শুভ ফল নিয়ে আসুক, যেন বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসাবে গড়তে পারি। এসময় দেশে ও দেশের বাইরে সকল বাঙালিকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘শুভ নববর্ষ’ বলে সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানান সরকারপ্রধান। গানে আর আপ্যায়নে উৎসবের আমেজে নতুন বছরকে বরণ করে নেওয়া হয়।

বঙ্গবন্ধুর বক্তৃতা থেকে উদ্ধৃত করে প্রধানমন্ত্রী বলেন, আমরা বাঙালি, বাংলা আমার দেশ, বাংলা আমার ভাষা। ভাষাভিত্তিক রাষ্ট্র এই বাংলাদেশ।ৃ আমরা বাংলা ভাষায় কথা বলি, বাংলা ভাষায় চিন্তা করি, বাংলা ভাষায় আমরা হাসি, বাংলা ভাষায় আমরা কাঁদি।

জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের প্রতিজ্ঞা করে শেখ হাসিনা বলেন, জাতির পিতার স্বপ্নের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলব; এটাই নববর্ষে আমাদের প্রতিজ্ঞা।

এসময় বাংলা ভাষা ও সংস্কৃতির ওপর আঘাত হানতে পারে- এমন অপশক্তি যেন আর কখনো রাষ্ট্র ক্ষমতায় আসতে না পরে, সে বিষয়ে সবাইকে সতর্ক করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের দেশে কখনো যেন আর এই ধরনের অশুভ শক্তি না আসে, যারা আমাদের ঐতিহ্যের ওপর আঘাত করবে, ভাষার ওপর আঘাত করবে, সংস্কৃতির ওপর আঘাত করবে, আমাদের নিজেদের অস্তিত্বের ওপর আঘাত করবে।

এ অনুষ্ঠানে অতিথিদের আপ্যায়িত করা হয় বাঙালির উৎসবের খাবার জিলাপি, লাড্ডু, খই, মুড়ি, বাতাসা আর মিষ্টান্নে।