বুধবার, ২০ জুন ২০১৮

সোমবার, ১২ মার্চ ২০১৮

খালেদা জিয়া ৪ মাসের জামিন পেলেন

এবিসিরিপোর্ট ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছে হাইকোর্ট। সাজার মেয়াদ, বয়স ৭৩ বছর এবং শারীরিক অসুস্থতার বিষয়টি বিবেচনা নিয়ে আদালত তার জামিন মঞ্জুর করে।  

আজ সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেয়। একইসঙ্গে আপিল শুনানির জন্য মামলার পেপারবুক প্রস্তুত করতে হাইকোর্টের সংশ্লিস্ট শাখাকে নির্দেশ দিয়েছে আদালত।

আদালত বলেছে, নিম্ন আদালতে বিচার চলাকালে খালেদা জিয়া নিয়মিত হাজিরা দিয়েছেন। ওই সময় তিনি জামিনে ছিলেন এবং জামিনে থাকা অবস্থায় তিনি এর কোনো অপব্যবহার করেননি।

গতকাল রবিবার খালেদা জিয়ার জামিনের বিষয়ে আদেশ দেয়ার দিন ধার্য ছিল। তবে নির্ধারিত সময়ে নথি না আসায় আদালত আদেশের জন্য আজকের দিন ধার্য করে। গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালতে খালেদা জিয়ার সাজার রায় হয়। দুর্নীতির দায়ে সাবেক খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেয় নিম্ন আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।