সোমবার, ১৬ জুলাই ২০১৮

সোমবার, ১২ ফেব্রুয়ারী ২০১৮

খালেদাকে ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি

এবিসিরিপোর্ট ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না। হলেও সেই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না।

জাতীয় প্রেসক্লাবের সামনে দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সোমবার (১২ ফেব্রুয়ারি) এসব কথা বলেন তিনি।

সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে হাজারো নেতা-কর্মীর উপস্থিতিতে মানববন্ধন কর্মসূচি শুরু হয়। সকাল ৯টা থেকে নেতা-কর্মীরা প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন। মানববন্ধনে ২০ দলীয় জোটের নেতারাও অংশ নেন।

এসময় মির্জা ফখরুল বলেন, যতক্ষণ পর্যন্ত খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা না হবে, ততক্ষণ পর্যন্ত গণতান্ত্রিক আন্দোলন থামানো যাবে না। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে, গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।

সহায়ক সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়ে বিএনপির মহাসচিব অনতিবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, জয়নুল আবদিন ফারুক, মিজানুর রহমান মিনু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ক্রীড়া সম্পাদক ও সাবেক ফুটবলার আমিনুল হক, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম মোস্তফা গোলাম ভূইয়া, ইসলামী ঐক্য জোটের মহাসচিব আব্দুল করিম, ন্যাশনাল পিপলস পার্টির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, খেলাফত মজলিশের যুগ্ম মহাসচিব শেখ গোলাম আজগর প্রমুখ।