রবিবার, ১৯ আগস্ট ২০১৮

মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী ২০১৮

লেখক হিসেবে আত্মপ্রকাশ সাকিবের; বই মেলায় ‘হালুম’

এবিসিরিপোর্ট ডেস্ক

লেখক হিসেবে আত্মপ্রকাশ করলেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। সোমবার বই মেলায় নিজের লেখা বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি।

পার্ল পাবলিকেশনসে তার লেখা শিশুতোষ গল্প ‘হালুম’এসেছে। বইটি পাওয়া যাচ্ছে মেলার ৬ নম্বর প্যাভিলিয়ানে। সোমবার বিকেলে লেখক সাকিব আল হাসান একুশে বই মেলায় চোট নিয়ে হাজির হন। নিজের বই উন্মোচনের পাশাপাশি অটোগ্রাফ দেন ভক্তদের।

নিজের প্রথম প্রকাশিত বই সম্পর্কে রবিবার বিকেলে ফেসবুকে ফেরিফাইড পেজে একটি ভিডিও আপলোড করেন সাকিব। ভিডিও বার্তার মাধ্যমেই সোমবার বই মেলায় আসার কথা জানান তিনি। বিকেল তিনটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত নিজের বইয়ের প্রচারণায় ব্যস্ত থাকেন সাকিব। অতীতে বাংলাদেশের কোনো শীর্ষ ক্রীড়াবিদ নিজের লেখা বই নিয়ে একুশে বইমেলায় হাজির হননি। নব্বইয়ের দশকে জনপ্রিয়তার শীর্ষে থাকা ফুটবলের তারকারা অতিথি হিসেবে বিভিন্ন প্রকাশনীর স্টলে হাজির থাকতেন। কিন্তু লেখক হিসেবে এই প্রথম সেখানে থাকছেন সাকিব।

বাংলাদেশ জাতীয় দলের এই তারকা টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি তিন ফরমেটের আন্তর্জাতিক ক্রিকেটেই এখন এক নম্বর অলরাউন্ডার। ক্রিকেটে সব চেয়ে কম ম্যাচ খেলে তার রান সংখ্যা ১০ হাজারের অধিক এবং উইকেট সংখ্যা প্রায় ৫০০।