সোমবার, ১৬ জুলাই ২০১৮

বুধবার, ১ নভেম্বর ২০১৭

বিদ্যুতের মিটার রিডারের কোটি টাকার সম্পদ : দুদকের নোটিস

এবিসিরিপোর্ট ডেস্ক

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) একজন মিটার রিডারের কয়েক কোটি টাকার সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন। ওই মিটার রিডারের নাম মোশারফ হোসেন। তিনি রাজধানীর ডেমরায় কর্মরত রয়েছেন। মঙ্গলবার কমিশন তার অবৈধ সম্পদের তথ্য যাচাই-বাছাইয়ের জন্য সম্পদ বিবরণী চেয়ে নোটিশ ইস্যু করেছে।

উল্লেখ্য, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গত ২২ অক্টোবর দুদক তার সম্পদের অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়। দুদকের সহকারী পরিচালক মো. নুরুল ইসলাম সরকার অভিযোগটি অনুসন্ধান করছেন।

দুদক সূত্র জানায়, মিটার রিডার মোশারফ হোসেনের পৈত্রিক সম্পত্তির বাইরে নরসিংদী শহরে দুই কোটি টাকার ছয় তলা বাড়ি, গাজীপুরে ১৪ শতাংশ জমি ও ময়মনসিংহে তিন দশমিক ১২ একর নাল জমি রয়েছে। এসব সম্পদের পুরোটাই অবৈধভাবে অর্জিত বলে দুদকের অনুসন্ধান টিম প্রাথমিকভাবে প্রমাণ পেয়েছে।

দুদক কর্মকর্তারা জানান- তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি মিটার ট্যাম্পারিং, অবৈধ লাইন দেওয়াসহ বিভিন্ন জালিয়াতির আশ্রয় নিয়েছেন। জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে অর্জিত অর্থ দিয়ে বাড়ি নির্মাণ ও গাজীপুরে কোটি টাকার জমি কিনেছেন। ধারণা করা হচ্ছে, তার আরো অনেক অবৈধ সম্পদ রয়েছে।