শনিবার, ১৮ নভেম্বর ২০১৭

গণমাধ্যম

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা : ২৩ আগস্ট তদন্ত প্রতিবেদন

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা : ২৩ আগস্ট তদন্ত প্রতিবেদন

সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।মঙ্গলবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা র‌্যাব প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছেন।

মামলায় রুনির কথিত বন্ধু তানভীর রহমানসহ মোট আসামি আটজন।

সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৩ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা র‌্যাব প্রতিবেদন দাখিল করতে পারেনি। এজন্য ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছেন।

মামলায় রুনির কথিত বন্ধু তানভীর রহমানসহ মোট আসামি আটজন।

দেশ ও জাতির উন্নয়নে ফটোসাংবাদিকদের ভুমিকা অপরিসীম: ডিলী আচারয়া

দেশ ও জাতির উন্নয়নে ফটোসাংবাদিকদের ভুমিকা অপরিসীম: ডিলী আচারয়া

ডিলী আচারয়া বলেন, দেশ ও জাতির উন্নয়নে ফটোসাংবাদিকদের ভুমিকা অপরিসীম। ফটোসাংবাদিকদের তোলা ছবির মাধ্যমেই দেশ ও সমাজের সুখ-দুঃখের কথা আমরা সকলেই জানতে পারি। ফটোসাংবাদিকরা এই আধুনিক যুগে প্রতিনিয়ত নিজেদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সুষ্ঠ সংবাদ প্রচার ও প্রসার করছে। আজ শনিবার দুপুর ১২ টায় পল্টনস্থ বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে নেপাল মৈত্রি ফটো প্রদর্শনী ও রূপসী বাংলা ফটো প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নেপালী রাজদৃতাবাস-এর সেকেন্ড সেক্রেটারী ডিলী আচারয়া এসব কথা বলেন। এ সময় তিনি বাংলাদেশী ফটোসাংবাদিকদের নেপালের সৌন্দর্য্য উপভোগ করার জন্য ঐদেশে যাওয়ার আমন্ত্রন জানান।

সাংবাদিকতার ঝুঁকি মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে

সাংবাদিকতার ঝুঁকি মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে

সাংবাদিকতার ঝুঁকি মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে। গতকাল বুধবার বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাব আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। ম্যানেজমেন্ট এন্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (এমআরডিআই) ও ফোয়ো মিডিয়া ইনস্টিটিউট, সুইডেনের-এর সহযোগিতায় ‘বাংলাদেশে মুক্ত গণমাধ্যমের বর্তমান চিত্র’ শীর্ষক এই সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান। সেমিনারে দেশের গণমাধ্যমের সার্বিক চিত্র নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাভলু, শহীদুল সাধারণ সম্পাদক

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাভলু, শহীদুল সাধারণ সম্পাদক

যুক্তরাষ্ট্রে কর্মরত বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচনে লাভলু-শহীদুল প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচন কমিশন মঙ্গলবার রাতে লাভলু-শহীদুল প্যানেলকে নির্বাচিত ঘোষণা করেন। গত ২৬ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র জমা এবং ২৮ ফেব্রুয়ারি ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তিন সদস্যের নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন জমাদানকারীদের প্রার্থিতা প্রত্যাহার ও বাছাই করার পর প্রতিটি পদের জন্য একজন করে প্রার্থী পাওয়া যায়। প্রত্যাহার ও বাছাই করার পর এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না থাকায় মনোনয়ন জমা দেওয়া প্রার্থীদের প্রাথমিকভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।